চুল স্মুথনিং করুন ঘরে বসেই

চুল স্মুথনিং করুন ঘরে বসেই দুর্বা ডেস্ক :: চুল স্মুথনিং-এর জন্য পার্লারে গেলে কম করে হলেও ৪-৫ হাজার টাকা খরচ হয়। ব্যবহার করা হয় ক্ষতিকর রাসায়নিক। যার ফলে চুল হয়ে যায় রুক্ষ। এ ছাড়াও মাত্রাতিরিক্ত চুল ঝরা, চুলের আগা ফেটে যাওয়ার মতো একাধিক সমস্যা দেখা দিতে পারে।

তাই এরই সমাধান হিসেবে প্রাকৃতিক উপাদান নিয়মিত ব্যবহারের মাধ্যমে চুলের কোনো ক্ষতি না করেই পেতে পারেন স্বাস্থ্যোজ্জ্বল, সোজা সুন্দর চুল।

প্রয়োজনীয় উপাদান

২ চামচ কর্ণফ্লাওয়ার

২ চামচ লেবুর রস

১০০ মিলিলিটার জল

৬ চামচ অ্যালোভেরা জেল

২ কাপ নারকেল কোড়ানো

২ চামচ ক্যাস্টর অয়েল।


আরো পড়ুন: ঋণ নিলে পরিচালকদের তথ্য দিতে হবে
আরো পড়ুন: ইউটিউব থেকে আয় করুন সহজেই


হেয়ার প্যাক বানানোর পদ্ধতি

২ কাপ কোড়ানো নারকেল, ১০০ মিলিলিটার জল এবং ৬ টেবিল চামচ অ্যালোভেরা জেল দিয়ে ভাল করে মিশিয়ে নিন। বেশ ঘন একটা পেস্ট তৈরি করে পাতলা কাপড়ে মিশ্রণটা বেঁধে একটি পাত্রের উপর রেখে নিংড়ে নিন। অ্যালোভেরা জেল মেশানো নারকেলের দুধ পেয়ে যাবেন।

অন্য একটি পাত্রে ২ টেবিল চামচ লেবুর রস, ২ টেবিল চামচ কর্ণফ্লাওয়ার আর ১ টেবিল চামচ ক্যাস্টর অয়েল ভাল করে মিশিয়ে করে নিন।

এ বার সামান্য আঁচে কোনো ননস্টিক পাত্রে নারিকেলের দুধ আর পরে বানানো কর্ণফ্লাওয়ার, লেবুর রস আর ক্যাস্টর অয়েলের মিশ্রণটি ঢেলে ভাল করে নাড়তে থাকুন। মিশ্রণটি ঘন হয়ে এলে আঁচ থেকে নামিয়ে অন্তত আধা ঘণ্টা ঠাণ্ডা হওয়ার জন্য রেখে দিন। পুরো মাথার চুলকে কয়েক ভাগে ভাগ করে চুলের গোঁড়া থেকে মাথায় ভাল করে মিশ্রণটি মেখে নিন। ঘণ্টা দেড়েক এই ভাবেই রেখে দিন। কারণ, মিশ্রণটি যত সময় রাখতে পারবেন, তত ভাল ফল পাবেন। এই অবস্থায় চুল ভুলেও বাঁধবেন না। চিরুনি দিয়ে সোজা করে আঁচড়ে নিয়ে বসে থাকুন।

ঘণ্টা দেড়েক আপনার নিয়মিত ব্যবহারের শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন। ড্রায়ারে নয়, প্রয়োজনে ফ্যান চালিয়ে বা পারলে স্বাভাবিক ভাবে চুল শুকিয়ে আঁচড়ে নিন। ব্যস, আপনার ঢেউ খেলানো বা কোঁকড়ানো চুলগুলো অনেকটাই সোজা হয়ে গিয়েছে। এরই সঙ্গে হয়ে গিয়েছে সুন্দর ঝলমলে। ভাল ফলাফল পেতে প্রতি সপ্তাহে এই ‘হেয়ার প্যাক’ অন্তত একবার ব্যবহার করুন। যাঁদের চুল কোঁকড়ানো, তাঁদের একটু বেশি সময় লাগবে স্বাভাবিক ভাবে চুল স্মুথনিং-এর জন্য। চুলের স্বাস্থ্য আর স্টাইলিং এক সাথে পেতে শুধু একটু ধৈর্য ধরতে হবে। কিন্তু খরচ হবে নামমাত্র।

আমাদের ইউটিউব চ্যানেলে যুক্ত হতে এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে । জেনে নিন কিভাবে তৈরি করবেন এই তিন পানীয়। ইফতারে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *