জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশন ৩ দিনের

বিশেষ প্রতিনিধি :: করোনাভাইরাস সংক্রমণ উর্ধগতির কারণে জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশন ৩ দিনের সংক্ষিপ্ত আকারে হবে। স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করা হবে জাতীয় সংসদে । নিয়মানুযায়ী এবারো সংসদ অধিবেশনে প্রবেশ করতে টিকা নেয়ার পরও করোনা নেগেটিভ সনদ থাকা বাধ্যতামূলক।

আগামীকাল বেলা ১১টার দিকে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের অধিবেশন শুরু হবে। নিয়ম রক্ষার এ অধিবেশনও হবে সংক্ষিপ্ত। ৩ কার্যদিবসে যা শেষ হবে। ১০টি বিল পাসের অপেক্ষায় রয়েছে এই অধিবেশনে। বিল পাস ছাড়াও এই অধিবেশনে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে সাধারণ আলোচনা হতে পারে বলে জানা যায়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) একাদশ জাতীয় সংসদের ১২তম অধিবেশন নির্বিঘ্নে চলা নিশ্চিতকরণ করতে বেশকিছু নিষেধাজ্ঞা দিয়েছেন।এ আদেশ কার্যকর থাকবে অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত। আদেশ শুধু মাত্র অধিবেশন চলাকালীন ৩ কার্যদিবসের জন্য।

বিজ্ঞপ্তিতে যেসব এলাকায় নিষেধাজ্ঞা রাখার কথা বলা হয়েছে সেগুলো হলো- ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং হতে পুরাতন বিমান বন্দর হয়ে বাংলামটর ক্রসিং পর্যন্ত, বাংলামটর লিংক রোডের পশ্চিম প্রান্ত হতে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত, পান্থপথের পূর্ব প্রান্ত হতে গ্রীন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় হতে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭) নং সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণীর সংযোগস্থল হতে পুরাতন ৯ম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণীর পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত হতে মানিক মিয়া এভিনিউ এর পশ্চিম প্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সমুদয় রাস্তা ও গলিপথ।

এছাড়া ৩১ মার্চ বুধবার রাত ১২ টা থেকে সকল প্রকার অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং যে কোন প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এগুলো দেখুন

জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরি

ধীরে ধীরে খুলছে সরকারি চাকরির নিয়োগজট

স্টাফ রিপোর্টার :: করোনা নিয়ন্ত্রণে আসায় ধীরে খুলছে বিভিন্ন স্তরের সরকারি চাকরির নিয়োগজট। আগে থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *