পঞ্চম দফার ভোট শুরু!

দুর্বা ডেস্ক :: ভারতে দ্রুত ছড়িয়ে পড়ছে কোভিড-১৯ সংক্রমণ। যে কোনো সময় নতুন করে দেওয়া হতে পারে লকডাউন। করোনার আবহেই আজ (শনিবার) পশ্চিমবঙ্গে চলমান বিধানসভার নির্বাচনে পঞ্চম দফায় ভোটগ্রহণ শুরু হয়েছে।

এ দফায় রাজ্যটির উত্তরবঙ্গের ১৩টি ও দক্ষিণবঙ্গের ৩২টি আসন মিলিয়ে মোট ৪৫টি আসনে ভোট নেয়া হবে। ভোট শুরু হবে সকাল ৭টা থেকে। বিরতি ছাড়াই চলবে এ ভোট কার্যক্রম সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত।

উত্তরবঙ্গের জেলাগুলোর মধ্যে জলপাইগুড়িতে সাতটি, দার্জিলিংয়ে পাঁচটি ও কালিম্পংয়ে একটি আসনে ভোট নেওয়া হবে। অন্যদিকে দক্ষিণবঙ্গের জেলাগুলোর মধ্যে উত্তর চব্বিশ পরগনায় ১৬টি, নদীয়া ও পূর্ব বর্ধমানে প্রত্যেকটিতে আটটি করে আসনে ভোট নেওয়া হবে। মোট ভোটারের সংখ্যা প্রায় ১.১৩ কোটি। ৩৪২ জন প্রার্থীর ভাগ্য নির্ধারিত হতে চলেছে।

অন্যতম প্রার্থীদের মধ্যে উল্লেখযোগ্যরা হলো-শিলিগুড়ি কেন্দ্রে রাজ্যের সাবেক মন্ত্রী সিপিআইএম প্রার্থী অশোক ভট্টাচার্য, দমদম কেন্দ্রে রাজ্যের বর্তমান মন্ত্রী তৃণমূলের প্রার্থী ব্রাত্য বসু, রাজারহাট-গোপালপুর কেন্দ্রে বিজেপির প্রার্থী দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য, ওই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী গায়িকা অদিতি মুন্সি, কামারহাটি কেন্দ্রে তৃণমূলের প্রার্থী রাজ্যের সাবেক মন্ত্রী মদন মিত্র, বরানগর কেন্দ্রে তৃণমূলের প্রার্থী রাজ্যের মন্ত্রী তাপস রায়, এই কেন্দ্রে তার প্রধান প্রতিপক্ষ বিজেপির প্রার্থী অভিনেত্রী পার্নো মিত্র, বারাসত কেন্দ্রে তৃণমূলের প্রার্থী অভিনেতা দীপক (চিরঞ্জিত) চক্রবর্তী, বিধাননগর কেন্দ্রে তৃণমূলের প্রার্থী রাজ্যের মন্ত্রী সুজিত বসু, মধ্যমগ্রাম কেন্দ্রে বিজেপির প্রার্থী অভিনেত্রী রাজশ্রী রাজবংশী, ডাবগ্রাম-ফুলবাড়ি কেন্দ্রে তৃণমূলের প্রার্থী রাজ্যের মন্ত্রী গৌতম দেব ও জলপাইগুড়ি কেন্দ্রে কংগ্রেস প্রার্থী সুখবিলাস বার্মা প্রমুখ।

এগুলো দেখুন

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

জেনে নিন বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর সম্পর্কে। আসুন এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা যায়। একবিংশ …

Leave a Reply

Your email address will not be published.