পথে পথে খাবার বিলাচ্ছেন জ্যাকুলিন

বিনোদন ডেস্ক :: বলিউড সেনসেশন জ্যাকুলিন ফার্নান্দেজের জনহিতৈষী কার্যক্রম সবার নজর কেড়েছে। কোভিড-১৯তে লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া মানুষগুলোর পাশে দাঁড়িয়েছেন তিনি। পথে পথে ঘুরে অন্যহীনকে খাবার দিচ্ছেন তিনি (জ্যাকুলিন)।

ইনস্টাগ্রামে পোস্ট করা ছবিতে দেখা যায়, প্রখর রোদে দাঁড়িয়ে অসহায়ের মুখে খাবার তুলে দিচ্ছেন জ্যাকুলিন। এই দৃশ্য সবার হৃদয়ে গেঁথে গেছে।

বলিউডের অনেক তারকাই কোভিড-১৯তে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন। সে পথে হাঁটলেন লঙ্কান সুন্দরী জ্যাকুলিনও।

একটি স্বেচ্ছাসেবী সংস্থার সাথে মহামারির সময় ১ লাখ মানুষের খাবারের দায়িত্ব নিয়েছেেন এই অভিনেত্রী। এ ছাড়াও মুম্বাই পুলিশকে মাস্ক ও স্যানিটাইজারের মতো পণ্যের জোগান দেবেন তিনি।

মানুষের পাশে দাঁড়াতে নিজের একটি সংস্থা তৈরি করেছেন জ্যাকলিন, নাম রেখেছেন ইউ অনলি লিভ ওয়ানস বা সংক্ষেপে ‘ইয়োলো’। সেই সংস্থার পক্ষ থেকেই সমাজসেবামূলক কাজ করতে এগিয়ে এসেছেন স্বয়ং অভিনেত্রী।

এদিকে ‘ফিলাইন ফাউন্ডেশন’-এর সাথে যুক্ত হয়ে জ্যাকু কাজ করছেন মালিকহীন জীবজন্তুর জন্য। তা ছাড়া পুলিশের মধ্যে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করবেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে জানিয়েছেন, ‘আমাদের একটাই জীবন।

এই জীবনের সাহায্যে অন্যদের এক সুন্দর জীবন দিতে পারি। ওয়াইওএলও সংস্থাটির যাত্রা শুরুর ঘোষণা দিয়ে আমি অত্যন্ত গর্বিত। এই কঠিন পরিস্থিতিতে বেশ কিছু এনজিওর সঙ্গে কাজ করব বলে সিদ্ধান্ত নিয়েছি। আপনারাও আমার সাথে যোগ দিতে পারেন। আর আশপাশের জীবনে পরিবর্তন আনতে পারেন।’

এসব কাজে জ্যাকুলিন সব সময়ই অন্যদের থেকে এক কদম এগিয়ে থাকেন। আগেও এমন হয়েছে। বন্যার পর অসহায় মানুষের মাথায় এক চিলতে ছাদ করে দিতে এগিয়ে এসেছিলো তিনি।

শিশুরা যাতে পুষ্টিকর খাবার পায়, সে জন্য নানা কর্মকাণ্ড করেছেন জ্যাকুলিন। অসহায় জীবজন্তুর প্রতি কোথাও অত্যাচার হলে তিনি সরব হয়ে উঠেছেন। একসঙ্গে এ রকম ৫টি প্রকল্প নিয়ে দারুণ ব্যস্ত জ্যাকুলিন।

জ্যাকুলিনকে শিগগিরই দেখা যাবে সালমান খানের সঙ্গে ‘কিক টু’ ছবিতে। সাইফ আলী খান, ইয়ামি গৌতম আর অর্জুন কাপুরের সাথে তিনি অভিনয় করেছেন ‘ভূত পুলিশ’ ছবিতে। অক্ষয় কুমার আর কৃতি শ্যাননের সঙ্গে দেখা যাবে ‘বচ্চন পান্ডে’ ছবিতে।

রণবীর সিংয়ের সাথে ‘সার্কাস’ ছবিতে অভিনয় করছেন জ্যাকুলিন। আবার অক্ষয় কুমারের সাথে তাঁকে ‘রামসেতু’ ছবিতে দেখা যাবে।

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুণ।

এগুলো দেখুন

ধর্মের টানে অভিনয় ছেড়ে এখন সফল ব্যবসায়ী অ্যানী খান

ধর্মের টানে অভিনয় ছেড়ে এখন সফল ব্যবসায়ী অ্যানী খান

ধর্মের টানে অভিনয় ছেড়ে এখন সফল ব্যবসায়ী অ্যানী খান বিনোদন ডেস্ক :: মডেলিং, উপস্থাপনা ও …

Leave a Reply

Your email address will not be published.