প্রবাসীদের টিকার জন্য বিশেষ নিবন্ধন শুরু

প্রবাসীদের টিকার জন্য বিশেষ নিবন্ধন শুরু আন্তর্জাতিক ডেস্ক :: সৌদি আরব ও কুয়েতগামী কর্মীদের কোভিড-১৯ এর টিকার জন্য বিশেষ নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। আজ (সোমবার ৫ জুলাই) বিকালে বিদেশগামী কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা টিকা প্রদান বিষয়ে আয়োজিত এক ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এর উদ্বোধন করেন।

ব্রিফিংয়ে প্রধান অতিথির বক্তব্যে ইমরান আহমদ বলেন, সমস্যা শুরু হয়েছে মে মাসে। আমরা যৌথভাবে কাজ করে যাচ্ছি। আর যৌথ নেতৃত্বের সুবিধা হলো অল্প সময়ের মধ্যে সুরক্ষা অ্যাপে পরিবর্তন করতে পেরেছি। প্রবাসী ভাইদের সমস্যার শেষ নেই। তবে আমাদের মন্ত্রণালয় তাদের সমস্যা সমাধাণের জন্য ২৪ ঘন্টা দাঁড়িয়ে রয়েছে। ভ্যাক্সিন নেয়ার জন্য বিশেষ রেজিস্ট্রেশন কার্যক্রম চালু করতে যাচ্ছি। সৌদি ও কুয়েতগামী কর্মীদের ভ্যাক্সিন নিতে যে জট লেগেছে, তা আগামী ৭ দিনের মধ্যেই নিরসন করতে পারবো।

তিনি আরো বলেন, আইসিটি, প্রবাসী কল্যাণ ও স্বাস্থ্য মন্ত্রণালয় প্রবাসীদের সমস্যা সমাধানে যৌথভাবে কাজ করছে। কোনও সমস্যা হলে আমরা সমাধান করবো। আপনারা (প্রবাসী কর্মী) শান্তিতে বিদেশ যেতে পারবেন। বিশেষ রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করছি। পর্যায়ক্রমে সব প্রবাসী কর্মীরা ভ্যাক্সিন পাবেন।

বিশেষ অতিথি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ২০ লাখ মানুষের কাছে ৩৩৩ কল সেন্টারের মাধ্যমে খাদ্য পেৌঁছে দেয়া সম্ভব হয়েছে। করোনাকালীন সময়ে অর্থনীতির চাকা বেগবান রেখেছেন এক কোটির বেশি প্রবাসী ভাই বোনেরা। ২২ বিলিয়ন ডলার রেমিটেন্স আসছে এই প্রবাসীদের হাত ধরে।


আরো: উজিরপুরে রিমান্ড কাণ্ডে মামলার নির্দেশ, পুলিশের তদন্ত কমিটি


আর তাদের বিদেশ যাওয়ার জন্য একটি গুরুত্বপূর্ণ সমস্যা সমাধানের চষ্টো করছি। বিদেশগামী কর্মীদের বিশেষ রেজিস্ট্রেশন আজ (সোমবার) থেকেই শুরু হয়ে যাবে। তিনি আরো বলেন, বাংলাদেশের সুরক্ষা প্লাটফর্মটি আন্তর্জাতিক পর্যায়ে সুনাম অর্জন করেছে। যদি কোনও ত্রুটি থাকে তাহলে সাথে সাথে আমরা তা সমাধানের চষ্টো করবো। আমাদের সরকারের মূল লক্ষ্য হচ্ছে জনগণের সেবা করা।

আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মনিরুল সালেহীন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ড. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমসহ সংশি্লষ্ট মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধিরা ভার্চুয়াল এ ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন। ব্রিফিংয়ে সুরক্ষা টিমের মো. হারুন অর রশিদ সুরক্ষা অ্যাপে ‘নিবন্ধন (পাসপোর্ট)’ অপশনে গিয়ে কিভাবে বিদেশগামী কর্মীরা নিবন্ধন সম্পন্ন করবেন তা দেখান।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন।

প্রবাসীদের টিকার জন্য বিশেষ নিবন্ধন শুরু

এগুলো দেখুন

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর

জেনে নিন বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বিমানবন্দর সম্পর্কে। আসুন এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা যায়। একবিংশ …

Leave a Reply

Your email address will not be published.