মেসেঞ্জারে করা যাবে লেনদেনও!

মেসেঞ্জারে করা যাবে লেনদেনও! আইটি ডেস্ক :: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক নিজেদের সেবাকে আরও একধাপ এগিয়ে নিতে টাকা আদান-প্রদানের ফিচার নিয়ে এসেছে। সোশ্যাল মিডিয়া জায়ান্টটির পে-অ্যাপের মাধ্যমে কিউআর কোড ব্যবহার করে টাকা পাঠাতে পারবে।

ব্যবহারকারীরা মেসেঞ্জারের সেটিংসে গিয়ে পেমেন্ট রিকোয়েস্টে কিউআর কোডের অ্যাকসেস পাবেন। গত কয়েক বছর ধরে ফেসবুক আর্থিক সেবা বিভাগ কার্যক্রম জনপ্রিয় করতে নানা উদ্যোগ নিয়েছে। গত বছরের আগস্টে তারা ‘ফেসবুক ফিন্যান্সিয়াল’ নামের একটি বিভাগও চালু করে।

নতুন এই ফিচারও উদ্যোগের একটি অংশ। ফেসবুক বন্ধু না হলেও টাকা পাঠানো যাবে সহজেই। এ প্রসঙ্গে ফেসবুক বলছে, ‘পৃথক লেনদেন অ্যাপ ডাউনলোডের কোনো প্রয়োজন নেই। শুধু লেনদেন লিংক শেয়ার করলে বা বন্ধুদের নিজ কিউআর কোড স্ক্যান করতে দিলেই অর্থ পাঠানো যাবে বা অনুরোধ জানানো যাবে।’


আরো পড়ুন: ঢাকায় আল্লামা শফীর জীবন-কর্ম শীর্ষক আলোচনা!
আরো পড়ুন: ঋণ নিলে পরিচালকদের তথ্য দিতে হবে


এ ছাড়া ফেসবুক মেসেঞ্জোর ও ইনস্টাগ্রাম অ্যাপে এসেছে নতুন চ্যাটিং থিম এবং কুইক রিপ্লাই বার। মেসেঞ্জারের মেসেজিং প্রডাক্ট-এর পরিচালক সতিশ কুমার শ্রিনিবাসন বলছেন, ‘বন্ধুদের সাথে যোগাযোগে আপনার চ্যাট ব্যাকগ্রাউন্ডকে আনন্দদায়ক ও মজার ব্যাকগ্রাউন্ডে বদলে নিন।’ দ্রুত রিপ্লাই জানানোর বারের মাধ্যমে মূল চ্যাট থ্রেডে না গিয়েই ব্যবহারকারীরা আলোচনায় যোগ দিতে পারবেন।

আমাদের ইউটিউব চ্যানেলে যুক্ত হতে এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

ওয়াইফাইয়ের গতি বাড়ানো উপায়

ওয়াইফাইয়ের গতি বাড়ানো উপায়

জেনে নিন ওয়াইফাইয়ের গতি বাড়ানো উপায় সম্পর্কে। আসুন এ বিষয়ে আজকে আলোচনা করে বিস্তারিত জেনে …

Leave a Reply

Your email address will not be published.