যে রেকর্ড রোনালদোর ছাড়া আর কারো নয়

DTV Online / ৯ বার দেখা হয়েছে
আপডেট : সোমবার, ২৪ মে, ২০২১
যে রেকর্ড রোনালদোর ছাড়া আর কারো নয়

স্পোর্টস ডেস্ক :: ইংলিশ প্রিমিয়ার লিগ এবং স্প্যানিশ লা-লিগার পর এবার ইতালিয়ান সিরি আতেও মৌসুমে সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়লো জুভেন্টাসের পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালেদো। ইতালীয় ৩ শীর্ষ লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোল করার রেকর্ড নেই আর অন্য কোনো ফুটবলারের।

চলতি মৌসুমে নিজেদের শেষ ম্যাচ গতকাল (রোববার ২৩ মে) বোলোনিয়ার বিপক্ষে মাঠে নামে জুভেন্টাস। কিন্তু এ ম্যাচে সিআর সেভেনকে মাঠে নামানো প্রয়োজন মনে করেননি কোচ আন্দ্রে পিরলো। এরপরও সর্বোচ্চ গোলকারীর তালিকায় রোনালদোকে কেউ টপকাতে পারেনি।

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে নাম লিখিয়ে প্রথম মৌসুমে ২১টি গোল করেন রোনালদো। সেবার গোলদাতার তালিকায় দ্বিতীয়স্থানে থেকে মৌসুম শেষ করেছিলেন এই তারকা ফুটবলার।

এরপর দ্বিতীয় মৌসুমে করেন ৩১টি গোল। এবারও প্রথম স্থানে থাকা হয়নি। কিন্তু তৃতীয় মৌসুমে এবার ঠিকই বাজিমাত করেছেন তিনি। এবার করেছে ২৯টি গোল। দ্বিতীয় স্থানে থাকা ইন্টারমিলান তারকা রোমেলু লুকাকু করেছেন ২৩টি গোল।

২০০৭-০৮ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন রোনালদো। ম্যানইউর হয়ে সেবার তিনি করেছিলেন ৩১টি গোল। যেটার কারণে বছর শেষে প্রথমবারের মত ব্যালন ডি’অর পুরস্কার জিতেছিলেন তিনি। সব মিলিয়ে সেই মৌসুমে ৪২ গোল করেন তিনি এবং প্রথমবারের মত জিতেন চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা।

রিয়াল মাদ্রিদে আসার পর ৩ বার রোনালদো সর্বোচ্চ স্কোরার হিসেবে পিচিচি ট্রফি জয় করেন। ২০১০-১১ মৌসুমে প্রথমবার সর্বোচ্চ ৪০ গোল করেছিলো তিনি। ২০১৩-১৪ মৌসুমে ৩১টি এবং ২০১১-১২ মৌসুমেই রোনালদো ৪৮ গোল করে পিচিচি ট্রফি জয় করেন। কিন্তু সেবার মেসির কাছে সব হারিয়ে বসেন তিনি।

 

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন।


এই বিভাগের আরো সংবাদ