রূপচর্চার ১৩টি টোটকা

রূপচর্চার ১৩টি টোটকা দুর্বা ডেস্ক :: সুন্দর দেখতে মেয়েরা কত চেষ্টাই না করে থাকেন। কিন্তু, এমন কিছু টোটকা আছে যাতে খুব সহজেই বহু সমস্যার সমাধান হয়ে যায়। আর পাওয়া যেতে পারে সৌন্দর্যের ‘ফাইনেস্ট টাচ’। সৌন্দর্য চর্চার এমন সব গোপন রহস্য যা আগে হয়তো আপনি জানতেন না। এরকমই রূপচর্চার ১৩টি টোটকা রইল আপনাদের জন্য-

১. নেলপলিশ পরার আগে নখে ভেসলিন মাখিয়ে নিন। এতে নেলপলিশ সুন্দর করে বসবে শুধু নয় অসাধারণ ফিনিশিংও পাবেন। খুব সহজেই নেলপলিশ তুলতে পারবেন।

২. মাথার লম্বা চুলের গোড়াগুলি ভোঁতা হয়ে গুটিয়ে যাচ্ছে? কাঁচি দিয়ে গোড়াগুলি কেটে দিন।

৩. লিপস্টিকের মাথা ভেঙে গেছে। পিছনের অংশটাকে একটু তাপ দিয়ে গলিয়ে নিন। এরপর ভেঙে যাওয়া সামনের অংশ পিছনের তাপ থাকা অংশের সাথে জুড়ে দিন। এরপর ঘণ্টা খানেকের জন্য রেফ্রিজারেটরে রেখে দিন।

৪. টাইট করে রাবার ব্যান্ড বেঁধে চুলের বাকি অংশ ঝুলিয়ে দিতে চান। তাহলে রাবার ব্যান্ডের মধ্যে ববি পিন ঢুকিয়ে দিন। চুলের গোছা ঝরনার মতো দেখাবে।

৫. তাড়াতাড়ি নেলপলিশ শুকোতে চান। বরফ দেয়া ঠাণ্ডা জলে নেলপলিশ করা আঙুলগুলি কিছুক্ষণের জন্য ডুবিয়ে রাখুন।

৬. শরীরের অবাঞ্ছিত লোম চটজলদি দূর করতে ব্লেড-রেজার দিয়ে শেভ করুন।

৭. আপনার কাট-খোট্টা আই পেনসিলে ‘জেল’ এফেক্ট আনতে চান? পেনসিলের ডগাটা একটু আগুনে পুড়িয়ে নিন।

৮. আই লাইনারের ‘কার্ভ’ ঠিক রাখতে চামচ ব্যবহার করুন। চোখের পাতায় চামচটাকে চেপে ধরুন। এরপর আই লাইনার দিয়ে চোখের পাতায় বুলিয়ে নিন।

৯. হাতের ‘পার্লস পয়েন্টে’ পারফিউম দেয়ার আগে সেখানে একটু ভেসলিন লাগিয়ে নিন। সুগন্ধ অনেকক্ষণ ধরে থাকবে।

১০. শোয়ার জন্য মাথার চুল লম্বাটে এবং চাপা দেখাচ্ছে, তাহলে শুতে যাওয়ার আগে চুলটাকে ছোট্ট করে ঘাড়ের কাছে হাতের মধ্যে পেঁচিয়ে নিন, এরপর চুলের ওই স্থানে লম্বা করে ‘হেয়ার পিন’ গুঁজে দিন।


আরো পড়ুন: ব্যাংকে গায়েব হচ্ছে টাকা!


১১. চুলে ঢেউ খেলানো লুক চান। আগে চুলের ২ গোছাকে একে অপরের সাথে পেঁচিয়ে নিন। এরপর ওই বিনুনিকে ‘স্ট্রেটনারে হিট দিন। পরে চুলের বিনুনি খুলে ফেলুন। পেয়ে যাবেন ঢেউ খেলানো লুক।

১২. দাঁতে উজ্জ্বল সাদা লুক চান। ব্রাশ করার আগে দাঁতে স্ট্রবেরি ঘষে নিন।

১৩. গোড়ালির ফাটা দূর করতে হালকা গরম জলে একটু লিস্টারিন, ভিনিগার ঢেলে নিন। এরপর ১০-১৫ মিনিট জলে গোড়ালি ডুবিয়ে রাখুন। দিন কয়েক ধরে এই পদ্ধতি অনুসরণ করুন। দেখবেন গোড়ালির ফাটা দূর হয়ে যাবে।

আমাদের ইউটিউব চ্যানেলে যুক্ত হতে এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে । জেনে নিন কিভাবে তৈরি করবেন এই তিন পানীয়। ইফতারে …

Leave a Reply

Your email address will not be published.