লকডাউন নিয়ে যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: দেশে করোনা ভাইরাস পরিস্থিতির ক্রমাগত অবনতি হওয়ায় আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে ৭ দিনের জন্য ৬৪ টি জেলায় লকডাউন ঘোষণা করেছেন সরকার। এই লকডাউনের মধ্যে যেসব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ এবং খোলা থাকবে এ ব্যাপারে সাংবাদিকদের সঙ্গে কথা বলের জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

আজ (শনিবার) জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, মানুষের চলাফেরা যাতে কমাতে পারি সেজন্য আমরা আপাতত ৭ দিনের জন্য লকডাউন দিয়েছি। আমাদের লকডাউনে যেসব খোলা থাকবে প্রতিষ্ঠান, ডিসি অফিস, ইউএনও অফিস, ফায়ার সার্ভিসের অফিস, দুর্যোগ ব্যবস্থাপনার অফিস, সংবাদপত্র অফিস ইত্যাদি।

তিনি বলেন, লকডাউনের মধ্যে শিল্পকারখানা খোলা থাকবে, সেখানে একাধিক শিফট করে স্বাস্থ্যবিধি মেনে যাতে শ্রমিকরা কাজ করেন- সেটা নিশ্চিত করতে হবে। তা না হলে তো আবার গেল বছরের মতো শ্রমিকদের বাড়ি যাওয়ার ঢল শুরু হয়ে যাবে। এছাড়া সরকারি ও বেসরকারি অফিস-আদালত বন্ধ থাকবে এবং সকল মার্কেট বন্ধ থাকবে।

অনেক লোক বিভিন্ন স্থানে গিয়ে আটকে থাকতে পারে। তাদের সেই সুযোগটা দিয়ে একদিন পর লকডাউন দেয়া হচ্ছে বলেও জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

গণপরিবহন বন্ধ থাকবে কি না- জানতে চাইলে ফরহাদ হোসেন বলেন, আমরা যখন এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করব সেখানে তা স্পষ্ট করে বলা হবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, মানুষের চলাচল যাতে একেবারে সীমিত করে ফেলা যায় আমরা সেই পদক্ষেপ নেব। কেউ অপ্রয়োজনে ঘর থেকে বের হতে পারবে না।

এগুলো দেখুন

জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরি

ধীরে ধীরে খুলছে সরকারি চাকরির নিয়োগজট

স্টাফ রিপোর্টার :: করোনা নিয়ন্ত্রণে আসায় ধীরে খুলছে বিভিন্ন স্তরের সরকারি চাকরির নিয়োগজট। আগে থেকে …

Leave a Reply

Your email address will not be published.