লিপস্টিকের বহুমাত্রিক ব্যবহার

লিপস্টিকের বহুমাত্রিক ব্যবহার দুর্বা ডেস্ক :: মেয়েদের সৌন্দর্য বৃদ্ধিতে যে প্রসাধনীটি না হলে চলেই না, তার নাম হচ্ছে লিপস্টিক। শুধু লিপস্টিক পরার পরেই সাজ অনেকটা সম্পূর্ণ লাগে। এই লিপস্টিকের রয়েছে হাজারটা রঙ, হরেক রকম ধরন। মেয়েরা সাজসজ্জার জন্য সবার আগে লিপস্টিককেই বেছে নেন। লিপস্টিক মুখের ও ঠোঁটের সৌন্দর্য বৃদ্ধিতে সহায়তা করে।

শুধু ঠোঁট রাঙাতেই নয়, সাজসজ্জার নানান কাজে ব্যবহার করা যায় লিপস্টিক।

লিপস্টিককে চাইলে ব্লাশ হিসেবে ব্যবহার করতে পারেন। এটা ক্রিম ব্লাশের মতোই মসৃণ ভাব আনবে। গালে সামান্য লিপস্টিক লাগিয়ে তা আঙ্গুলের সাহায্যে মিশিয়ে নিন। চেহারায় চনমনেভাব আনতে লিপস্টিকের রঙয়ের সাথে মিলিয়ে ব্লাশ ব্যবহার করতে পারেন।

মেকআপ লাভারদের কাছে ব্রোঞ্জার নামক মেকআপ প্রোডাক্টটি অনেক বেশী জনপ্রিয়। ব্লাশের মতো ব্রোঞ্জার হিসেবেও লিপস্টিক ব্যবহার করতে পারেন। ত্বকে ব্রোঞ্জার হিসেবে বা কন্ট্যুয়ারিং করতে লিপস্টিক ব্যবহার করা যায়।

আগে ফাউন্ডেশন এবং পরে কন্সিলারের সাথে লিপস্টিক ব্যবহার করতে পারেন। কন্সিলার ব্রাশের সাহায্যে আলতো করে চেপে চেপে বসিয়ে ব্লেন্ড করে নিন। চোখের চারপাশের কালো দাগ দূর করতে লাল লিপস্টিক ব্যবহার করতে পারেন। কন্সিলার ব্যবহারের আগে লাল লিপস্টিক ব্যবহার করে নিন। এতে ‘ডার্ক সার্কেল’ সম্পূর্ণ ঢেকে যাবে।

আপনার মেকআপ দেখতে বেশ রঙিন হবে যদি সংগ্রহে থাকে তরল লিপস্টিক। তাহলে তরল লিপস্টিক ব্যবহার করে সাজগোজে ভিন্নমাত্রা আনতে পারেন। তরল লিপস্টিক চাইলে আই লাইনার হিসেবেও ব্যবহার করতে পারেন।


আরো পড়ুন: ঋণ নিলে পরিচালকদের তথ্য দিতে হবে
আরো পড়ুন: ইউটিউব থেকে আয় করুন সহজেই


লিপস্টিকের আরেকটি মজার ব্যবহার হলো আইশ্যাডো হিসেবে ব্যবহার করা। এটা সাধারণ আই শ্যাডোর চেয়ে দীর্ঘস্থায়ী ও রঙিন হয়।

নারীরা তাদের ঠোঁটকে বাহারি রঙয়ের লিপস্টিকে রাঙিয়ে নিতে চান সবসময়। নারীদের প্রিয় এ প্রসাধনীটিতে রয়েছে নানা বৈচিত্র ও রঙয়ের সম্ভার। টকটকে লাল, সূর্যাস্তের মতো কমলা, জামের মতো গাঢ় বেগুনি অথবা গোলাপের পাপড়ির মতো হালকা গোলাপি। নিজেকে আকর্ষণীয় করে তুলতে পছন্দমতো লিপস্টিকের রঙ ও ধরন বেছে নিতে হয়।

আমাদের ইউটিউব চ্যানেলে যুক্ত হতে এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে

ইফতারে তিন পানীয় প্রাণ জুড়াবে । জেনে নিন কিভাবে তৈরি করবেন এই তিন পানীয়। ইফতারে …

Leave a Reply

Your email address will not be published.