‘ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ (ল্যাব) এর কেন্দ্রীয় কমিটি ঘোষণা

DTV Online / ৩০৮ বার দেখা হয়েছে
আপডেট : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
‘ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ (ল্যাব) এর কেন্দ্রীয় কমিটি ঘোষণা

‘ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ (ল্যাব) এর কেন্দ্রীয় কমিটি ঘোষণা

স্টাফ রিপোর্টার :: একটি আইনী সংগঠন, যে Fight for Right and Fight for Justice শ্লোগানকে সামনে রেখে দেশের জন সাধারণ কে স্বেচ্ছায় সেবা প্রদানের লক্ষ নিয়ে দুর্বার গতিতে এগুচ্ছে। গত মঙ্গলবার (২০ জুলাই) বাংলাদেশের এই সর্ববৃহৎ আইনী সেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন ‘ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ (ল্যাব) এর কেন্দ্রীয় কমিটি ঘোষণা হয়েছে।

মোহাম্মদ শরিফুল হক তুমুলকে সভাপতি, হাসনাত জাহানকে সাধারণ সম্পাদক এবং মোহাম্মদ সাইফুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে ৪৫ জন সদস্যকে নিয়ে এই আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে সহ-সভাপতি পদে রয়েছে সিনিয়র সহসভাপতি লুৎফর রহমান শাওনসহ ৭ জন, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে রয়েছে ৯ জন এবং সহ সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছে ৯ জন।

এছাড়া দপ্তর সম্পাদক ও সহকারী দপ্তর সম্পাদক ৩ জন সহ অন্যান্য পদ সমূহ হলো অর্থ সম্পাদক, প্রচার সম্পাদক, সহ-প্রচার সম্পাদক, আইন সম্পাদক, সহ-আইন সম্পাদক, নারী ও শিশু সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক, সহ সাংস্কৃতিক সম্পাদক, সমাজসেবা সম্পাদক, সহ-সমাজসেবা সম্পাদক (২ জন), স্বাস্থ্য বিষয়ক সম্পাদক, ত্রান ও দুর্যোগ সম্পাদক এবং সহ-ত্রান ও দুর্যোগ সম্পাদক পদগুলো প্রদান করা হয়। এর আগে কেন্দ্রীয় আহবায়ক কমিটির তত্ত্বাবধানে দেশের সবগুলো জেলা, পাবলিক বিশ্ববিদ্যালয়, আইন কলেজ ও অনেকগুলো প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে কমিটি গঠনের কাজ সম্পাদিত হয়েছে।

ল্যাব পরিবার তথা ‘ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ ল্যাব এর সম্মানিত প্রতিষ্ঠাতা সদস্য মিজানুর রহমান ও সম্মানিতা প্রতিষ্ঠাতা সদস্য মারিয়াম জামিলা আগামী ২ বছরের জন্য ল্যাব এর অন্যতম সফল প্রতিষ্ঠাতা, প্রতিষ্ঠাকাল থেকে বর্তমান নতুন কেন্দ্রীয় কমিটির সম্মানিত সভাপতি মোঃ শরিফুল হক তুমুলকে সভাপতি ও ল্যাব কেন্দ্রীয় কমিটির ইতিহাস রচয়িতা ও সর্বপ্রথম সম্মানিতা সাধারণ সম্পাদিকা হাসনাত জাহানকে সাধারণ সম্পাদিকা করে নতুন কেন্দ্রীয় কমিটির অনুমোদন দিয়েছেন।

কেন্দ্রীয় কমিটির অন্যান্য সদস্যগণ হলেন- সিনিয়র সহ-সভাপতি —লুৎফর রহমান শাওন, সহ-সভাপতি –সরদার আল নাহিয়ান, সহ-সভাপতি —আসফিয়া করিম, সহ-সভাপতি –আশফাক-উল-হক নিলয়, সহ-সভাপতি –আজিজুর রহমান খান বুলবুল, সহ-সভাপতি –মঞ্জুর হোসাইন সুমন, সহ-সভাপতি –মোঃ শাহাদাত হোসেন, যুগ্ম-সাধারন সম্পাদক –নাজমুল ইসলাম তুষার, যুগ্ম-সাধারন সম্পাদক—মোঃ আমজাদ হোসেন, যুগ্ম-সাধারন সম্পাদক—নাজমুল শাকিব নূমেরী, যুগ্ম-সাধারন সম্পাদক—বিল্লাল হাসান, যুগ্ম-সাধারন সম্পাদক—সাদিয়া জান্নাত, যুগ্ম-সাধারন সম্পাদক—মোঃ সাইফুর রহমান, যুগ্ম-সাধারন সম্পাদক—খন্দকার শামীম, যুগ্ম-সাধারন সম্পাদক—আইফুল ইসলাম জাহিদ, যুগ্ম-সাধারন সম্পাদক—তানভীর আহমেদ, সাংগঠনিক সম্পাদক –মোঃ সাইফুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক–আশিকুজ্জামান মুনান হাজরা, সহ-সাংগঠনিক সম্পাদক–ইফাত মোহাম্মদ জিহান, সহ-সাংগঠনিক সম্পাদক–মোঃ হিমায়েত মোল্যা, সহ-সাংগঠনিক সম্পাদক–মোঃ সালমান বাসার, সহ-সাংগঠনিক সম্পাদক–মোঃ মোহতেশাম সায়াদ, সহ-সাংগঠনিক সম্পাদক–মোঃ সজীব হাওলাদার, সহ-সাংগঠনিক সম্পাদক–মোঃ আবুল বশর রাজু, সহ-সাংগঠনিক সম্পাদক–রাজবীর বনিক, সহ-সাংগঠনিক সম্পাদক–মোঃ এরশাদ আলী, দপ্তর সম্পাদক –মোঃ রিপন ফকির, সহ-দপ্তর সম্পাদক –হাবিবুল্লাহ ছানজু, সহ-দপ্তর সম্পাদক–আফরিন শিলা, অর্থ সম্পাদক—আরিফুল আলম আশিক, প্রচার সম্পাদক—আবু তালহা, সহ-প্রচার সম্পাদক–মোঃ নাভিদ আলম, আইন সম্পাদক-মোঃ নুরজ্জামান আব্দুল রব, সহ-আইন সম্পাদক –সৈয়দ নাছিমুল গনি মনন, নারী ও শিশু সম্পাদক — মনিকা মজুমদার, সাংস্কৃতিক সম্পাদক–তাহমৃদুল হামিদ চৌধুরী, সহ-সাংস্কৃতিক সম্পাদক–তামজিদুল ইসলাম, সমাজসেবা সম্পাদক–মোঃ আরমান হোসেন শান্ত, সহ-সমাজসেবা সম্পাদক–মোঃ মেহেদী হাসান,
সহ-সমাজসেবা সম্পাদক–মুর্শিদা নাহার আলভি, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক -মোঃ ইলিয়াস মিয়া, ত্রান দুর্যোগ সম্পাদক -বিজন কুমার সরকার জয়, সহ-ত্রান দুর্যোগ সম্পাদক -মোঃ রেদওয়ান হোসেন। FIGHT FOR RIGHT, FIGHT FOR JUSTICE এই স্লোগান নিয়ে ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ ল্যাব উৎপত্তিস্থল থেকে প্রবাহমান নদীর মত দেশের গণ্ডী পেড়িয়ে বহিঃ বিশ্বে তার প্রবাহমান স্রোত অব্যহত রেখেছেন।

এর কারণ হিসেবে সম্মানিত সভাপতি মোঃ শরিফুল হক তুমুল উল্লেখ করেন, ল’ এসোসিয়েশন অব বাংলাদেশ ল্যাব তথা সংগঠনটি সম্পূর্ণ অরাজনৈতিক, অলাভজনক, সেচ্ছাসেবী আইনি সংগঠন ফলে সর্বস্তরের জনগণ এর সুবিধা ইতোমধ্যে পেয়েছেন এবং নতুন কেন্দ্রীয় কমিটি পেয়ে আরো বেগবান হবে।

তিনি আরো বলেন ল্যাব এর কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি থাকা অবস্থায় সকল সদস্যদের প্রচেষ্টায় আমরা দেশের বেশ কয়েকটি বিভাগীয় কমিটি প্রদান করেছি বাকিগুলো দ্রুত ঘোষণা করা হবে, এছাড়া প্রায় ৩৭ টি জেলা কমিটি প্রদান করা হয়েছে বাকিগুলোর কার্যক্রম চলমান রয়েছে, সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় কমিটি, ল’ কলেজ কমিটি সহ ৭৮ টি কমিটি প্রদান করেছেন, শুধু দেশে নয় আমরা বিলেতেও কমিটি প্রদান করেছি যার মাধ্যমে ল্যাব পরিবার বর্তমানে দেশের একটি সর্ব বৃহৎ সেচ্ছাসেবী আইনি সংগঠন।


আরো পড়ুন: থেমে নেই বরিশালের রক্তযোদ্ধারা, এরাই সমাজের প্রকৃত হিরো


সম্মানিতা সাধারণ সম্পাদিকা বলেন যদিও ল্যাব একটি অলাভজনক আইনি সংগঠন তারপরও বলবো ল্যাবের প্রিয় সদস্য আপনার সেবা আপনার প্রফিট, প্রফিট বলতে তিনি বোঝান আপনার সেবা ও শ্রমে ল্যাব সামনে এগিয়ে যাবে আপনার বাড়বে পরিচিতি যার ফল আপনি অদূর ভবিষ্যতে আইন অঙ্গনে হাতেনাতে পাবেন।

সম্মানিত প্রতিষ্ঠাতা সদস্যগণ কমিটি ঘোষণাকালে ল্যাব এর সকল সদস্যদের সুসাস্থ্য কামনা করেন, ল্যাব তার লক্ষ্য ও উদ্দেশ্য পূরণ করার মাধ্যমে প্রতিটি অসহায়, আইন সুভিধা বঞ্চিত মানুষের চৌকাঠে পৌঁছাবে একি সাথে এর উজ্জ্বল ভবিষ্যৎ সুনিশ্চিত করবে বলে আশা ব্যক্ত করেন।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন।


এই বিভাগের আরো সংবাদ