ওটমিলে রূপচর্চা

ওটমিলে রূপচর্চা দুর্বা ডেস্ক :: ওটমিল স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। তবে বিশেষজ্ঞরা মনে করেন, ওটমিল ত্বকের জন্য বেশ কার্যকর। ওটমিলে আছে সলুয়েবল ফাইবার, যা সারা দিন আপনাকে ত্বককে সতেজ রাখতে সাহায্য করে। এছাড়া এই উপাদান ত্বকের প্রাকৃতিক স্ক্রাবের কাজ করে, ব্রন ও ব্ল্যাকহেডস দূর করে এবং ত্বকের সংক্রমণ জাতীয় সমস্যার ও সমাধান করে। ত্বকের সুস্থতায় ওটমিল কিভাবে ব্যবহার করবেন।

আজকে জানবো ওটমিলে রূপচর্চা এর ব্যবহার সম্পর্কে:

গোলাপজল ও ওটমিল

২ চা চামচ ওটমিলের সাথে ১ চা চামচ মধু ও এক চামচ গোলাপজল মিশিয়ে প্যাক তৈরি করুন। এবার এই প্যাক মুখে লাগিয়ে ১৫ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বক মসৃণ ও নরম করে।

লেবুর রস ও ওটমিল

২ চা চামচ ওটমিলের সাথে এক চামচ লেবুর রস ও ১ চামচ অলিভ অয়েল ১ সাথে মিশিয়ে প্যাক তৈরি করুন। এবার এই প্যাক মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এখন ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে মুখে ময়েশ্চারাইজার লাগান। এই প্যাকটি ব্রন দূর করতে বেশ কার্যকর।

দুধ ও ওটমিল

দুধের সাথে ওটমিল গরম করে ঠাণ্ডা করুন। এখন এই প্যাক মুখে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। তৈলাক্ত ত্বকের জন্য এই প্যাক খুবই উপকারী।


আরো পড়ুন: ব্যাংকে গায়েব হচ্ছে টাকা!


টক দই ও ওটমিল

৩ চা চামচ ওটমিলের সাথে ১ চামচ টক দই মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এখন গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলেুন। এই প্যাকটি ত্বকের রুক্ষতা দূর করবে।

ওটমিল ও মুলতানি মাটি

মুলতানি মাটি ও ওটমিল এক সাথে মিশিয়ে পানি দিয়ে ঘন প্যাক তৈরি করে মু্খে লাগান। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি ত্বককে টনটন করে।

আমাদের ইউটিউব চ্যানেলে যুক্ত হতে এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

ওটস কাটলেট

রেসিপি: ওটস কাটলেট

জেনে নিন কিভাবে তৈরি করবেন ওটস কাটলেট রেসিপি। স্বাস্থ্যের দিকে খেয়াল রেখে ওটস-এর বিভিন্ন রেসিপি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *