ডিম্বস্ফোটন কী? বিস্তারিত জানুন এখানে

ডিম্বস্ফোটন কী? বিস্তারিত জানুন এখানে । ডিম্বস্ফোটন কী? এটি কোনও মহিলার struতুস্রাবের সময়কাল, এই সময় একটি পরিপক্ক ডিম, নিষেকের জন্য প্রস্তুত, ফেটে ডিম্বাশয়ের ফলিকাল ছেড়ে ফ্যালোপিয়ান নলটিতে প্রবেশ করে। ডিম্বস্ফোটন কী এবং কখন তা ঘটে তা আপনার কেন জানতে হবে? গর্ভধারণ করার সহজ পদ্ধতি (সম্পূর্ন প্রকৃতিক উপায়)

ডিম্বস্ফোটন কী

আসল বিষয়টি হ’ল এই সময়কালটি ধারণার পক্ষে সবচেয়ে অনুকূল হিসাবে বিবেচিত হয়, যেহেতু এটি ফ্যালোপিয়ান নলের মধ্যেই “ডিম” এবং শুক্রাণু মিলিত হয়। জীবনের আধুনিক ছন্দটি আমাদের যতটুকু সন্তান ধারণ করতে দেয় না। কেবলমাত্র বিরল দম্পতিরা “willingশ্বরের ইচ্ছা” হিসাবে যতটা সন্তান থাকার সিদ্ধান্ত নেয়।

এই সময়ের মধ্যে অযাচিত গর্ভাবস্থা রোধ করতে সমস্ত ব্যবস্থা গ্রহণের জন্য ডিম্বস্ফোটনের সময়টি জানা খুব গুরুত্বপূর্ণ important অবশ্যই, এটি যে কোনও সময়কালে গুরুত্বপূর্ণ, তবে বিশেষত এটিতে। যদি পরিস্থিতিটি একেবারে বিপরীত হয়, অর্থাৎ, আপনি সত্যিই একটি শিশু চান, তবে যে সময়টি ডিম্বস্ফোটন ঘটে তখন গর্ভধারণের জন্য সবচেয়ে উপযুক্ত।

ডিম্বস্ফোটন সাধারণত

ডিম্বস্ফোটন সাধারণত struতুচক্রের মাঝামাঝি জায়গায় ঘটে। এইবার গণনা করতে, আপনার চক্রটি কত দীর্ঘ তা গণনা করতে হবে। পর্যবেক্ষণ অনুসারে, এক মাসের মধ্যে এটি করা অসম্ভব। ডেটা সবচেয়ে নির্ভরযোগ্য হওয়ার জন্য, আপনাকে নিয়মিতভাবে আপনার পিরিয়ডের শুরু তারিখগুলি রেকর্ড করতে হবে। ডিম্বস্ফোটনের দিনটি নিম্নরূপে গণনা করা হয়: পূর্ববর্তী struতুস্রাবের প্রথম দিন থেকে বর্তমানের প্রথম দিন পর্যন্ত কত দিন কেটে গেছে তা গণনা করুন এবং এই সময়টিকে অর্ধে ভাগ করুন। মাসিকের প্রথম দিনেই ফলাফল যুক্ত করুন। এটি ডিম্বস্ফোটনের দিন হবে।

যে, গত মাসে struতুস্রাব 21 শে সেপ্টেম্বর, এই মাসে শুরু হয়েছিল – 18 অক্টোবর। 21 সেপ্টেম্বর থেকে 18 অক্টোবর, 28 দিনের মধ্যে। আমরা অর্ধেকে বিভক্ত হয়েছি, এটি 14 হয়েছে We ঘুম থেকে ওঠার পরে, যদি আপনি প্রতিদিন মলদ্বারে তাপমাত্রাটি পরিমাপ করেন, অবিলম্বে ঘুম থেকে ওঠার পরে, আপনি লক্ষ্য করবেন যে ডিম্বস্ফোটনের প্রাক্কালে তাপমাত্রা কিছুটা হ্রাস পায় এবং ডিম্বস্ফোটনের দিন এটি তীব্রভাবে বৃদ্ধি পায়। তাপমাত্রা বৃদ্ধি ডিম্বাশয়ের প্রধান নির্ভরযোগ্য সূচক।

একজন মহিলা কীভাবে বুঝতে পারেন যে তিনি ডিম্বস্ফোটন করেছেন? সাধারণত, মহিলা জরায়ুর প্রবেশদ্বার একটি শ্লেষ্ম প্লাগ দ্বারা বন্ধ করা হয়। ডিম্বস্ফোটনের আগে এটি খুব ঘন হয়। ডিম্বস্ফোটনের পরে, এটি একটি সান্দ্র স্বচ্ছ শ্লেষ্মা পরিণত হয়, যা ধোওয়ার সময় লক্ষ্য করা সহজ।

কিছু মহিলা এত সংবেদনশীল যে তারা আগের দিন ডিম্বস্ফোটন অনুভব করে। এটি তলপেট, ম্যালের ব্যথার পাশাপাশি মেজাজে তীব্র কারণহীন পরিবর্তন দ্বারা প্রকাশিত হয়।

প্রজনন বয়স

প্রজনন বয়সের সমস্ত মহিলাদের মনে রাখা উচিত যে ডিম্বস্ফোটনের বিভিন্ন রোগ রয়েছে। একটি নিয়ম হিসাবে, তারা মহিলা অঙ্গগুলির প্রদাহ এবং এন্ডোক্রাইন সিস্টেমের রোগগুলির সাথে যুক্ত।

যাইহোক, যদি আপনি ডিম্বস্ফোটনের লঙ্ঘন লক্ষ্য করেন তবে আপনার স্ত্রীরোগ বিশেষজ্ঞ এবং এন্ডোক্রিনোলজিস্টের সাথে যোগাযোগ করা উচিত। সর্বোপরি, বন্ধ্যাত্বতে ভুগছেন এক তৃতীয়াংশ মহিলাদের ডিম্বস্ফোটনজনিত ব্যাধি রয়েছে। আপনার যদি সন্দেহ হয় যে কিছু ভুল আছে time

কিছু উত্সে, আপনি তথ্য দেখতে পারেন যে 1-2তুস্রাবের মহিলারা 1-2 দিন স্থায়ী (যাকে অলিগোমোনরিয়া বলা হয়) বেশিরভাগ ক্ষেত্রে বন্ধ্যাত্ব দ্বারা আক্রান্ত হয়। সর্বদা না। আমি এমন এক মহিলাকে জানি, যিনি এই লঙ্ঘনে দুটি শিশুকে জন্ম দিয়েছেন এবং কোনও চিকিত্সা বা চিকিত্সা বা হস্তক্ষেপ ছাড়াই।

Menতুস্রাবের অভাব (অ্যামেনোরিয়া), খুব শক্তিশালী (মেনোরিয়াজিয়া) এবং বেদনাদায়ক (ডিসম্যানোরিয়া) মাসিকের আকারে লঙ্ঘনও রয়েছে। যাই হোক না কেন, আপনি যত তাড়াতাড়ি একজন ডাক্তারের সাথে পরামর্শ করবেন, সম্পূর্ণ পুনরুদ্ধারের সম্ভাবনা তত বেশি।

গর্ভাবস্থার সূত্রপাত এবং 45-50 বছর পরে মেনোপজ বন্ধ হয়ে ওভুলেশন বন্ধ হয়। ওভুলেশন তালের পরিবর্তনগুলি গর্ভপাত, প্রসবের পরে এবং মেনোপজের আগে ঘটে। এখন আপনি জানেন যে ডিম্বস্ফোটন কী, তাই আপনার জীবন অবশ্যই আরও অনুমানযোগ্য হয়ে উঠবে।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন। এবং আমাদের সাথে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

এগুলো দেখুন

গর্ভধারণের সম্ভাবনা বাড়াবে এই ১২ টি খাবার

গর্ভধারণের সম্ভাবনা বাড়াবে এই ১২ টি খাবার

গর্ভধারণের সম্ভাবনা বাড়াবে এই ১২ টি খাবার । অনেকেই আমাদের প্রশ্ন করেন যে, কি খেয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *