দেশের বাসমালিকরা স্বল্প সুদে ঋণ পাবেন

স্টাফ রিপোর্টার :: কোভিড-১৯তে ক্ষতিগ্রস্ত বাসমালিকদের স্বল্প সুদে ঋণ দেয়ার উদ্যোগ নিচ্ছে বাংলাদেশ ব্যাংক। এ জন্য ১০০ কোটি টাকার একটি পুনঃ অর্থায়ন তহবিল গঠনের নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এ তহবিল থেকে স্বল্প সুদে সহজ শর্তে ঋণ দেওয়া হবে।

রোববার বাংলাদেশ ব্যাংকের বোর্ড সভায় এ বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়েছে বলে সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান। শিগগিরই এ সংক্রান্ত নীতিমালা জারি করা হবে।

কেন্দ্রীয় ব্যাংক সূত্রে জানা গেছে, কোভিড-১৯তে পরিবহন খাত বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এ কারণে তাদের জন্য কম সুদে ঋণ দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। পরিচালনা পর্ষদ এ বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। তবে ঠিক কত সুদে বাসমালিকেরা এই ঋণ পাবেন সে বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি।

বোর্ড সূত্রে জানা যায়, সরকারি ছয় ব্যাংকের ২০২০ সালভিত্তিক ক্যামেল রেটিং ও অফ-সাইট সুপারভিশন নিয়ে সভায় বিস্তারিত আলোচনা হয়। একই সঙ্গে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের জন্য ২০১৯-২০ অর্থবছরের ‘শুদ্ধাচার পুরস্কার’ প্রদান বিষয়েও আলোচনা করা হয়।

বোর্ড সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবির। সভায় উপস্থিত ছিলেন ডেপুটি গভর্নর আমেদ জামাল, কাজী ছাইদুর রহমান, একেএম সাজেদুর রহমান খান, আবু ফরাহ মো. নাসের, বোর্ড সচিব মাসুদ বিশ্বাস ও সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা।

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলেও এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

ফিন্যান্স কী জেনে নিন বিস্তারিত

ফিন্যান্স কী জেনে নিন বিস্তারিত

ফিন্যান্স কী জেনে নিন বিস্তারিত এ বিষয়। আসুন আজকে এ বিষয়ে আলোচনা করে বিস্তারিত জেনে …

Leave a Reply

Your email address will not be published.