প্রিয় বিত্তবানেরা এইবার ঈদুল ফিতরে অসহায় দুস্থ্য মানুষের পাশে দাড়াঁই

হাসান লিটন :: আমরা চরফ্যাসনের বিভিন্ন এলাকায় ঘুরে দেখি করোনার কারণে অসহায় অগণিত কর্মীহীন মানুষ। যাদের জীবনে আসে না কোনো ঈদের আনন্দ। যাদের চিত্তে আগুন জ্বলে সর্বক্ষণ। যে জ্বালায় চোখে ঘুম আসে না। তাদের আবার ঈদের খুশি! আসুন তাদের দিকে সাম্যের হাত বাড়িয়ে দিই।

খোঁজ নিই আমার আপনার সবার পাড়া প্রতিবেশীর। কেউ শিশু; কেউ কিশোর; কেউ বা আছে যুবক যারা আবার সঠিক পথ নির্দেশনা না পেয়ে সংসারে ঘানি টানতে টানতে নিজের পরণের লুঙ্গিই কিনতে পারেনি। তাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিই। যারা বয়স্ক, বয়সের ভারে ন্যুজ; তাদের দিকে ভালবাসার দৃষ্টিতে তাকাই। এদের কারো প্রতি কোনো করুণা নয়।

সামাজিক দায়বদ্ধতা থেকেই এগিয়ে যাই। নিজেদের ঈদের কেনাকাটার কিছু অংশ তাদেরকেও দিই। আমাদের সমাজে অনেক সম্পদশালী আছেন যারা নিজেদের ঈদের আনন্দ উদযাপনে অনেক অর্থ খরচ করে। তাদের প্রতি আমাদের আবেদন- আমরা ভুলে যাব না দিকভ্রান্ত পথহারা শিশু-কিশোর ছেলে মেয়েদের। ভুলে যাব না পাড়া প্রতিবেশী গরিব-দুখী অভাবী লোকদের।

যাদের পোশাক তো দূরের কথা খাবার কেনার সামর্থ্য নেই। আমরা সাধ্যমতো সব অভাবীর কথা চিন্তা করি; এগিয়ে যাই তাদের সহযোগিতায়। যাতে ওরাও উপভোগ করতে পারে ঈদের আনন্দ।

আমাদের মনে রাখতে হবে গরিব-দুখী অভাবী আমরা সবাই একই সমাজ ও রাষ্ট্রেরই অংশ।” রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, যে ব্যক্তি মানুষের প্রতি দয়া করে না; আল্লাহ তার প্রতি দয়া করে না।

অর্থাৎ গরিব দুখীর প্রতি সদয় হয়না আল্লাহ তায়ালাও সে মানুষের প্রতি সদয় হবে না। তা হতে পারে দুনিয়া হতে পারে আখিরাতে। সর্বোপরি কথা হল আমরা সবাই মানুষ।

স্রষ্টার সৃষ্টির অতুলনীয় সেরা জীব। আমাদের সমাজের সম্পদশালীদের দিকে পুরোপুরি নির্ভরশীল না হয়ে কম-বেশি সবাই অসহায় মানুষের দিকে সুদৃষ্টি দিলে তাদের জীবনমানে, ঈদের আনন্দে আসবে পরিবর্তন।

ফুটবে মুখে অমলিন হাসি। ভুলে যাবে দুঃখ বেদনা। তারাও ভোগ করবে ঈদের আনন্দ। আমার লেখায় যদি ভুলত্রুটি হয় ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

মোঃ হাসান লিটন!
দৈনিক আজকের সময়ের বার্তা -চরফ্যাসন প্রতিনিধি।

 

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুণ।

এগুলো দেখুন

এহসান গ্রুপের প্রতারকরা ধর্মব্যবসায়ী মোমিন মেহেদী

এহসান গ্রুপের প্রতারকরা ধর্মব্যবসায়ী : মোমিন মেহেদী

স্টাফ রিপোর্টার :: নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, ইভ্যালী-নগদের প্রতারকরা যেমন স্বাধীনতার চেতনা …

Leave a Reply

Your email address will not be published.