বাংলাদেশ টিকা উৎপাদনে সক্ষম: প্রধানমন্ত্রী

বাংলাদেশ টিকা উৎপাদনে সক্ষম: প্রধানমন্ত্রী স্টাফ রিপোর্টার :: বাংলাদেশের টিকা উৎপাদনের সক্ষমতা আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ (বুধবার ২৩ জুন) ৩ দিনব্যাপী নবম মস্কো আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের সরকার টিকার জন্য রাশিয়ার সাথে সংযুক্ত আছে। আমাদের যদি টিকা উৎপাদন চেইনে নেওয়া হয়, আমরা বিশ্ব সম্প্রদায়কে সহায়তা দিতে পারবো।

কোভিড-১৯ প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সময়ে এটি বিশ্বের অন্যতম বড় সমস্যা। এটি শুধু লাখ লাখ জীবনই নেয়নি, অর্থনীতিকে বিধ্বস্ত করে দিয়েছে এবং সারাবিশ্বের কোটি কোটি মানুষের জীবিকাকে ক্ষতিগ্রস্ত করেছে।

‘সবার স্বাস্থ্যসেবা নিশ্চিত এবং বিভিন্ন সেক্টরে প্রণোদনা প্রদানের মাধ্যমে বাংলাদেশ সরকার কোভিড-১৯ বিরোধী লড়াইয়ে ঘুরে দাঁড়ানোর সক্ষমতা দেখিয়েছে।’

রোহিঙ্গা প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, কক্সবাজারে আশ্রয় নেয়া মিয়ানমারের ১০ লাখের বেশি রোহিঙ্গা নাগরিক বাংলাদেশ ও এ অঞ্চলের নিরাপত্তার জন্য হুমকি। ৪ বছরের বেশি সময় ধরে জোরপূর্বক বিতাড়িত মিয়ানমারের রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে আসছি।

মানবিক দৃষ্টিকোণ থেকে তাদের আশ্রয় দিয়েছি। কিন্তু দীর্ঘসময় ধরে এখানে এতো বিপুল সংখ্যক মানুষের আশ্রয়স্থল হতে পারে না। বিশ্ব সম্প্রদায়কে অনুরোধ করবো, মিয়ানমারের রোহিঙ্গা নাগরিকদের তাদের মাতৃভূমিতে সম্মানজনক ও শান্তিপূর্ণ প্রত্যাবর্তন নিশ্চিতে আমাদের সহায়তা করুন।

আমাদের ইউটিউব চ্যানেলে যুক্ত হতে এখানে ক্লিক করুন।

এগুলো দেখুন

জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরি

ধীরে ধীরে খুলছে সরকারি চাকরির নিয়োগজট

স্টাফ রিপোর্টার :: করোনা নিয়ন্ত্রণে আসায় ধীরে খুলছে বিভিন্ন স্তরের সরকারি চাকরির নিয়োগজট। আগে থেকে …

Leave a Reply

Your email address will not be published.