পুরোদমে ক্লাস শুরু করতে মার্চ পর্যন্ত ‘পর্যবেক্ষণ’ করবে সরকার

পুরোদমে ক্লাস শুরু করতে মার্চ পর্যন্ত ‘পর্যবেক্ষণ’ করবে সরকার স্টাপ রিপোর্টার :: করোনার আফ্রিকান ধরন ‘ওমিক্রন’ দ্রুত বিশ্বের শতাধিক দেশে ছড়িয়ে পড়েছে। এ অবস্থায় নতুন শিক্ষাবর্ষে পুরোদমে ক্লাস শুরু করতে আগামী মার্চ পর্যন্ত সরকার ‘পর্যবেক্ষণ’ করবে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাজধানীর মাতুয়াইলের মৌসুমি প্রেসে নতুন বছরের পাঠ্যপুস্তক ছাপানোর অগ্রগতি পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।



করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট সংক্রমণ কমে আসায় দেশে গত ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে ধাপে ধাপে ক্লাস শুরু হয়েছে। তবে নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে উদ্বেগ বাড়ায় বিশ্বজুড়েই বিধিনিষেধ আবার কঠোর হচ্ছে।

দীপু মনি বলেন, ‘ওমিক্রন নিয়ে শেষ কথা বলার সময় আসিনি। আমেরিকা, ইউরোপে ছড়িয়ে পড়ছে ব্যাপকভাবে। আমাদের আরও দেখার দরকার। কাজেই মার্চ না আসা পর্যন্ত বলতে পারব না যে আমরা নিরাপদ অবস্থানে আছি।’

তাহলে এবার বই উৎসব হবে কিনা- এ প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী জানান, উৎসব করে শিক্ষার্থীদের হাতে পাঠ্যপুস্তক তুলে দেওয়া না হলেও জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যেই শিক্ষার্থীর বই পেয়ে যাবে। এই বছরেও বই উৎসব করার মতো অবস্থা নেই। স্বাস্থ্যবিধি মানতে হবে। সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস ধরে ধরে বই বিতরণ করা হবে। সেই বিতরণের নিয়মে কোনো সমস্যা হবে না। শিক্ষার্থীরা সবাই হাতে বই পেয়ে যাবে।’

ছাপাখানা পরিদর্শন করে কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন শিক্ষামন্ত্রী। তিনি জানান, পুরোদমে কাজ চলছে। ছাপার কাজ প্রায় শেষ। আগামী দু’দিনের মধ্যে বই বাঁধাই হয়ে যাবে।

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন এবং আমাদের সাথে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

এগুলো দেখুন

ববির প্রথম মেধা ভর্তি পরীক্ষার ফল প্রকাশ,লিংকসহ

ববির প্রথম মেধা ভর্তি পরীক্ষার ফল প্রকাশ,লিংকসহ

ববির প্রথম মেধা ভর্তি পরীক্ষার ফল প্রকাশ,লিংকসহ  বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *